How To Download PDF Files In Roy Library

Join Roy Library Telegram Groups

প্রিয় পাঠকরা কেমন আছেন, নিশ্চয় আশা করি ভাল আছেন । আমি আপনাদের দোয়ায় খুবই ভালো আছি । আমি আপনাদের মাঝে যে বিষয়টি নিয়ে আলোচনা করতে যাচ্ছি, আশা করি এটি আপনাদের খুবই ভালো লাগবে । আজকের আলোচনার মূল বিষয়টি হচ্ছে পিডিএফ কিভাবে ডাউনলোড করবেন । এই আর্টিকেলটি যদি আপনি মনোযোগ সহকারে লক্ষ্য করেন তাহলে জেনে নিতে পারবেন যে কিভাবে পিডিএফ ডাউনলোড বা BUY করতে পারবেন । আসুন দেখে নেই How To Download PDF Files In Roy Library কিভাবে ডাউনলোড বা BUY করবেন। বিস্তারিত জানার জন্য সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন ।

How To Download PDF Files In Roy Library

কিভাবে PDF ডাউনলোড করার পরে ZIP File Extract করবেন

আপনারা জানেন বর্তমানে ডিজিটাল বই বা পিডিএফ বই ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। অনেকেই এ ধরনের বইকে সফট কপি (Soft Copy) বলে থাকেন। পিডিএফ বই বা অনলাইন থেকে ডাউনলোড করে বই পড়তে কোন মূল্য পরিশোধ করতে হয় না। তবে এমন কিছু ওয়েবসাইট আছে যেগুলো পড়তে অবশ্যই আপনাকে মূল্য পরিশোধ করতে হবে। যেমন আমাদের Roy Library ওয়েবসাইটি থেকে আপনি যদি পিডিএফ (PDF) BUY বা ডাউনলোড করে পড়তে চান তাহলে আপনাকে মূল্য পরিশোধ করেই পড়তে হবে ।

প্রিয় পাঠকরা আমি একটা কথা খেয়াল করে দেখেছি যে আপনারাতো PDF BUY করেন বা ডাউনলোড করেন কিন্তু PDF BUY করার পরে বা ডাউনলোড করার পরে বেশিভাগই আমাকে মেইল বা SMS করে বলে থাকেন যে Sir পিডিএফ ওপেন হচ্ছে না । সেজন্যই আমি আপনাদের কাছে আজকে আলোচনা করতে এসেছি যে পিডিএফ কিভাবে BUY করতে হয় বা ডাউনলোড করে এক্সট্রেক্ট করতে হয় ।

আপনি যেকোনো গুগোল ব্রাউজার ব্যাবহার করে আপনার পসন্দের ওয়েবসাইটি মোবাইল ডিভাইসে ওপেন করে নিতে পারেন । আসুন দেখে নেওয়া যাক আমাদের Roy Library ওয়েবসাইটির সেই পদ্ধতি,

কিভাবে ডাউনলোড করবেন (PDF) পিডিএফ?
  • আপনার স্মার্টফোনে যেকোনো গোগুল ব্রাউজার ওপেন করুন ।
  • আপনি Google Charge Bar এ Type করুন Roy Library.in.
  • তার পর আপনার পছন্দের আর্টিকেলটি বেছে নিন ।
  • আর্টিকেলটি বেছে নেওয়ার পরে নিচে আপনি একটি ডাউনলোড নাও বটম (Download Now  bottom) অপশান দেখতে পাবেন ।
  • ডাউনলোড নাও বটম (Download Now  bottom) ট্যাপ করলে আপনাকে সরাসরি ইনস্টামোজো (Instamojo) Account এ নিয়ে যাবে । 
  • ইনস্টামোজো (Instamojo) Account এ সেই PDF টির য’ত মূল্য পরিশোধ করতে বলেছে আপনি প্রথমে সেটি মূল্য পরিশোধ করতে যাবে । 
  • মূল্য পরিশোধ করা হয়ে যাওয়ার শেষ আপনি সরাসরি আপনার ইমেইল (Email) Check করুন । ওখানে দেখুন ডাউনলোড অপশন পাবেন আপনি দেরি না করে ডাউনলোডটা আগে করে নিন । 
  • এখানে একটা বিষয় মাথায় রাখতে হবে আর তা হলো আপনি যদি মোবাইল থেকে PDF ডাউনলোড করেন তাহলে কোন ফোল্ডার নির্বাচন করতে হবে না। পিডিএফ ফাইলটি অটোমেটিক্যালি আপনার মোবাইলের ডাউনলোড ফোল্ডার এ সেভ হয়ে যাবে ।
  • কিন্তু মনে রাখবেন ডাউনলোড ফাইলটা ZIP Form এ দেওয়া আছে ওটাকে আপনি সর্ব প্রথমে এক্সট্রেক্ট (Extract) করে নিতে হবে । তার পর আপনার সবগুলো লেসন (Lesson) র প্রশ্নোত্তর পায়ে যাবেন ।

আমাদের শেষ কথা,

তাহলে প্রিয় পাঠকরা আশা করছি আপনারা আমাদের স্টেপগুলো ভালো করে ফলো করলে অবশ্যই বুঝতে পেরেছেন যে PDF File BUY বা ডাউনলোড করার পরে কিভাবে এক্সট্রেক্ট (Extract) করে নিতে হয় ।

Leave a Reply

error: Content is protected !!
Scroll to Top